ক্লিন ইজেমের রকিবকে মিথ্যা মামলায় ফাঁসানোয় গাজীপুরবাসী ক্ষুব্ধ

হাসান সাহা, গাজীপুর »

গাজীপুরে আমির হামজা নামে এক ডিশ ব্যবসায়ীর সহযোগী হত্যা মামলায় উদ্দেশ্যমূলকভাবে সাবেক ছাত্রলীগ নেতা রকিব সরকারকে ফাঁসানোয় ক্ষুব্ধ হয়ে উঠেছেন গাজীপুরবাসী। ক্লিন ইমেজের ছাত্রনেতা হিসেবে সর্বমহলে পরিচিত রকিবকে এক ধর্ষণ মামলার আসামি করায় ওই সময় গাজীপুরের ছাত্র সংগঠন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদে ফেটে পড়েছিল।

গত কয়েকদিন যাবত হয়রানিরমূলক এ হত্যা মামলায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে গাজীপুরের বিভিন্ন স্তরের মানুষ। এ নিয়ে গাজীপুরের রাজনৈতিক মহলে ব্যাপক সমালোচনার হচ্ছে বলেও জানা গেছে।

মামলা সূত্রে জানা যায়, বগুড়া শহরের সারুলী পশ্চিমপাড়া এলাকার আব্দুল খালেকের ছেলে আমির হামজা মহানগরের তেলিপাড়া এলাকায় ভাড়া বাসায় স্ত্রীকে নিয়ে বসবাস করতো। পাশাপাশি স্থানীয় মৃত আফাজ উদ্দিনের ছেলে রনির মালিকানাধীন ‘সরকার ক্যাবল ভিশন’ নামক ডিস ব্যবসা প্রতিষ্ঠানে ম্যানেজার হিসেবে কমরত ছিল। রনির সাথে ডিশ ও ঝুট ব্যবসা নিয়ে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যা করা হয়েছে উল্লেখ করে গত বৃহস্পতিবার রকিব সরকারকে প্রধান আসামি করে ৫৬ জনের নামে জয়দেবপুর থানায় মামলা (নং ৭১) দায়ের করে নিহতের স্ত্রী মমতাজ বেগম।

রকিব সরকারের ভাই রাসেল সরকার বলেন, ‘হত্যার ঘটনায় আমার ভাই সম্পৃক্ত নয়। রকিবের কোনো ডিশ ব্যবসা নেই। আমি এই মামলার রহস্য উদঘাটনের জন্য গাজীপুরের পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করছি। পাশাপাশি প্রকৃত হত্যাকারীদের শাস্তি নিশ্চিত ও নিরপরাধীদের মামলা থেকে মুক্তি কামনা করছি।’ রাজনৈতিক প্রতিপক্ষের চক্রান্তে ঘায়েল করার জন্য এই হত্যা মামলায় রকিবের নাম বলেও তিনি দাবি করেন। এর আগেও বহুবার ওকে মামলায় ফাঁসানোর চেষ্টা করা হয়েছে।

এদিকে, এই মামলার প্রতিবাদে গাজীপুরের বিভিন্ন স্কুল কলেজের ছাত্র সংগঠনগুলো ফুঁসে উঠেছে বলেও জানা গেছে।

জয়দেবপুর থানার (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, মামলাটি ডিবি পুলিশ তদন্ত করছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঘটনার সাথে কারা জড়িত, প্রকৃত খুনি কারা তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে প্রকৃত খুনিদের নাম বেরিয়ে আসবে।

তিনি আরো বলেন, এক নারী রকিব সরকারের নামে ধর্ষণ মামলা করেছিল, পরে তদন্তে ঘটনার প্রমাণ পাওয়া যায়নি। এবারো তদন্তে সত্য ঘটনা বের হয়ে আসবে।

One thought on “ক্লিন ইজেমের রকিবকে মিথ্যা মামলায় ফাঁসানোয় গাজীপুরবাসী ক্ষুব্ধ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।