শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তির বড় মেলা `বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭`

‘মেক ইন বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী তথ্যপ্রযুক্তি প্রদর্শনী বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি পণ্যের এই প্রদর্শনী।
১৮ অক্টোবর পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ প্রদর্শনী উদ্বোধন করবেন। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর, কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটিজ (সিসিএ) এ প্রদর্শনীর আয়োজনে সহযোগী। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বিএসিসিও), সিটিও ফোরাম, ই-ক্যাব, বিআইজেএফ এ প্রদর্শনীর অংশীদার।
সংবাদ সম্মেলনে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশকে প্রযুক্তি খাতের আদর্শ গন্তব্য হিসেবে তুলে ধরার বিশাল কর্মকাণ্ড বাস্তবায়ন করতে সরকার তথ্য ও যোগাযোগ প্ররুক্তিকে গুরুত্ব দিচ্ছে।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিএস-এর সভাপতি আলী আশফাক, মহাসচিব সুব্রত সরকার।
মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে এবং বিনামূল্যে প্রবেশ করা যাবে। দর্শনার্থীদের জন্য ডিজিটাল সেবা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গেমিং, সেলফি, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতাও থাকছে এবারের প্রদর্শনীতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।