এবারের ঈদে ‘ডাবল ফ্লপ’ শাকিব-বুবলী জুটি!

ঈদ মানেই শাকিব খানের ছবি। শাকিব খান মানেই নায়িকা বুবলী। বছর খানেকেরও বেশি সময় ধরে চলে আসা সিনেপ্রেমিদের এই ধারণার দিন বোধহয় শেষের পথে। এবারের ঈদে শাকিব ও বুবলী জুটির মুক্তি পাওয়া ছবি দুটিই যার বাস্তব প্রমাণ। সিনেমার গল্প যদি নতুন ও ভালো মানের না হয়, এবং সেক্ষেত্রে নায়ক-নায়িকা যারাই হোক- তা যে ব্যবসাসফল হয় না সেটাই দর্শক প্রমাণ করলো এবারের কোরবানীর ঈদে।

রোজার ঈদের মত কোরবানীর ঈদেও মুক্তি পায় আলোচিত জুটি শাকিব খান ও শবনম পারভীন বুবলী অভিনীত দুটি ছবি ‘রংবাজ’ ও ‘অহংকার’। কিন্তু একটা ছবিও দর্শক টানতে পারেনি পৃক্ষাগৃহে। যারা দেখতে গেছেন মন ভরেনি তাদেরও। নানা অভিযোগ ও গালাগাল করতে করতেই পৃক্ষাগৃহ থেকে বের হতে দেখা গেছে বেশিরভাগ দর্শকদের।

ঈদে সারাদেশের ১৬২টি সিনেমা হলে ‘রংবাজ’ ও ১১৯টিতে মুক্তি পায় ‘অহংকার’। দুটি ছবিতেই নায়ক শাকিব খানের নায়িকা আলোচিত বুবলী। ‘রংবাজ’ পরিচালনা করেছেন আবদুল মান্নান এবং ‘অহংকার’ এর পরিচালক শাহাদাৎ হোসেন লিটন।

ঈদের পর দিন থেকে শুরু করে গত কয়েকদিনে রাজধানীর বিভিন্ন পৃক্ষাগুহ ঘুরে হাসিমুখে বের হতে দেখা যায়নি কোনো দর্শককেই। যার কারণে ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যার শোতে প্রায় হাউসফুল থাকলেও এরপর প্রতিদিনই দর্শক কমছে।  নকল গল্প আর সাধারণ নির্মাণ দেখে হতাশা প্রকাশ করতে দেখা গেছে বেশিরভাগ দর্শকদের। অনেকেই আবার বকা দিতে দিতে হল থেকে বের হতে দেখা যায়।

রাজধানীর বলাকা হল। রিকশাচালক শাহাবুদ্দিন ‘অহংকার’ ছবিটি দেখা শেষ না হতেই হল থেকে বের হয়ে সোজা চায়ের দোকানে গিয়ে চায়ের সঙ্গে পাউরুটি চিবোতে শুরু করলেন। এগিয়ে গিয়ে ছবি সম্পর্কে জিজ্ঞেস করলে হেসে দিয়ে বললেন,  ‘ভাই এই ছবি অনেক আগেই দেখেছি। হিন্দি একটা ছবিকে নকল করছে। একেবারে হুবহু, প্রত্যকটা শট সেই ছবির মতো। শুধু সেখানে ভারতের শিল্পী আর এখানে বাংলাদেশের শিল্পী। তারা হিন্দিতে কথা বলেছে আর এখানে বাংলায় কথা বলেছে। ভাই, একেবারেই ফালতু, টাকা আর সময় দুটোই নষ্ট হলো।’

ঢাকার অভিসার সিনেমা হলে চলছে ‘রংবাজ’। সেখানকার দর্শকদের ভেতরেও একই ধরণের মন্তব্য, একই ধরণের হতাশা। দুটি ছবি একসঙ্গে ফ্লপ হওয়াতে নায়ক শাকিব খানও নিশ্চয়ই স্বস্তিতে নেই। কেননা, ছবি বানানো হয় দর্শকদের জন্য। সেই দর্শক যদি হলে না যান এবং ছবি দেখার পরে যদি মন না ভরে তবে কোনো নায়কই স্বস্তিতে থাকতে পারেন না।

শাকিব খান বর্তমানে লন্ডনে শুটিং করছেন উত্তম আকাশ ও ভারতের জয়দীপ মুখার্জি পরিচালিত ‘চালবাজ’ ছবির। সেখানে তার নায়িকা হিসেবে আছেন কলকাতার শুভশ্রী গাঙ্গুলী। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে ছবিটি। যৌথ প্রযোজনার প্রতিটি ছবিই হিট করেছে শাকিবের। তাই ‘রংবাজ’ ও ‘অহংকার’ এর ক্ষতি নায়ক ‘চালবাজ’ দিয়ে পুষিয়ে নিতে পারেন কিনা সেটার জন্যই এখন অপেক্ষা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।