ছাত্রলীগ থেকে ১৮৮ বিবাহিত নেতার পদত্যাগ

গত ১৩ জুলাই ছাত্রলীগ থেকে ৭২ ঘন্টার মধ্যে  বিবাহিতদের পদত্যাগের নির্দেশ দিয়েছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। সেই নির্দেশ মেনে গত ২ মাসে সংগঠনের ১৮৮ জন নেতা পদত্যাগ করেছেন। তবে ছাত্রলীগের তৃণমূল নেতারা পদত্যাগ করলেও কেন্দ্রীয় কমিটিতে কয়েকজন বিবাহিত নেতা বহাল তবিয়তে রয়েছেন।

অনুসন্ধানে জানা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ দায়িত্বপ্রাপ্ত কয়েকজন নেতা গোপনে বিয়ে করেছেন। এমনকি তারা সংসারও করছেন। ২ জন কেন্দ্রীয় সহ-সভাপতি বিয়ে করেছেন, কিন্তু তারা পদত্যাগ করেননি।

গত ১৩ জুলাই ছাত্রলীগের যেকোনো ইউনিটে পদধারী বিবাহিত নেতাকর্মীদের ৪৮ থেকে ৭২ ঘন্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগের নির্দেশ দেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া ওই বৈঠকে বিবাহিতদের পাশাপাশি মাদকাসক্ত নেতাকর্মীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার বিষয়ে ছাত্রলীগকে যথাযথ ভূমিকা রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়।

বিষয়টি নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, সংগঠনের পক্ষ থেকে বিবাহিতদের পদত্যাগ করার জন্য সকল ইউনিটে চিঠি দেয়া হয়েছে। ইতিমধ্যে ১৮৮ জন নেতা পদত্যাগও করেছেন। কেন্দ্রীয় কমিটিতে যারা বিবাহিত আছেন তাদের বিষয়েও খুব দ্রুতই সিদ্ধান্ত হবে। যদি তারা পদত্যাগ না করেন তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।