কেরানীগঞ্জে বাজার উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

কেরাণীগঞ্জের আগানগরে বাজার উচ্ছেদের প্রতিবাদ ও পুন:স্থাপনের দাবিতে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

এলাকাবাসীদের সাথে নিয়ে শনিবার সকালে আগানগর সিনেমা হল সংলগ্ন এলাকায় এ কর্মসূচী পালন করে আগানগরের কাঁচাবাজার ব্যবসায়ী মালিক ও তাদের পরিবারবর্গ। অর্ধকিলোমিটার লম্বা এ মানববন্ধনে প্রায় সহস্রাধীক নারী-পুরুষ অংশগ্রহন করে।

মানববন্ধনে অংশগ্রহনকারি বাজার ব্যবসায়িরা জানান, আমাদেরকে কোন নোটিশ না দিয়েই সওজ কর্তৃপক্ষ গত ২৭ আগষ্ট অভিযান চালিয়ে বাজারের প্রায় সারে তিন শতাধিক দোকানঘর ভেঙ্গে দেয়।। এতে করে বাজার ব্যবসায়িদের অনেক ক্ষয়-ক্ষতির শিকার হতে হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে আগানগর কাচাঁবাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি ও আগানগর ইউনিয়ন আ’লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটু বলেন, উচ্ছেদের বিষয়ে আমাদের কোন নোটিশ দেয়া হয়নি। হঠাৎ করেই বুলডোজার দিয়ে বাজারের সাড়ে ৩শ দোকান ভেঙ্গে দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ। ঈদের কয়েকদিন আগে হঠাৎ করে বাজার ভেঙ্গে দেয়ায় বাজার ব্যবসায়ীদৈরকে অনেক ক্ষতির শিকার হতে হয়েছে।

মানববন্ধনে অংশ নিয়ে আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশী বলেন, এ ইউনিয়নে প্রায় দুই লক্ষাধিক লোকের বসবাস। তাদের দৈনন্দিন কেনাকাটার জন্য এটিই ছিল একমাত্র বাজার। হঠাৎ করে বাজারটি ভেঙ্গে দেয়ায় এলাকাবাসীকে বিপাকে পরতে হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহন করে অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন দক্ষিণ কেরাণীগঞ্জ থানা যুবলীগ সভাপতি মাহমুদ আলম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির আহম্মেদ।

এসময় আরো উপস্থিত ছিলেন, থানা যুবলীগ নেতা শামীম হাসান রানা, শ্রমিক লীগ নেতা ফরিদ আহম্মেদ, ফয়সল হোসেন, আনোয়ার হোসেন, বাজার ব্যবসায়ী ইস্রাফিল হোসেন, সাত্তার হোসেন রনি, জালাল আহম্মেদ অপু বর্মন প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।