উবারে নতুন সিইও দারা খোশরোশাহী

স্মার্টফোন অ্যাপ্লিকেশন (অ্যাপ) নির্ভর ট্যাক্সি পরিবহনসেবা উবারের জন্য বেশ কিছুদিন ধরেই প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) খোঁজ করছিলেন প্রতিষ্ঠানটির বোর্ড কর্মকর্তারা। অবশেষে মার্কিন ট্রাভেল কোম্পানি এক্সপেডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা দারা খোশরোশাহীকে সিইও হিসেবে নির্বাচন করেছেন তাঁরা।

ব্যবসা ও প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট বিজনেস ইনসাইডারকে বিষয়টি নিশ্চিত করেছেন উবারের সূত্র। তবে উবারের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়নি। আর খোশরোশাহীও আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়ার কথা জানাননি।

উবারের একজন মুখপাত্র বলেছেন, সিইও নির্বাচনের ব্যাপারে বোর্ড সদস্যরা ভোট দিয়েছেন। তাঁদের সিদ্ধান্তের কথা আগে প্রতিষ্ঠানের কর্মীদের জানানো হবে।

গত জুন মাসে বোর্ড সদস্যদের চাপে বিশ্বের সবচেয়ে দামি স্টার্টআপ উবারের সহপ্রতিষ্ঠাতা ট্রাভিস কালানিককে প্রধান নির্বাহীর পদ থেকে সরে যেতে হয়। নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা খুঁজে বের করতে অনেকের সঙ্গে আলাপ করেন বোর্ড সদস্যরা। শেষ পর্যন্ত তিনজনকে তালিকায় রাখা হয়। শেষ তিনে ছিলেন জেনারেল ইলেকট্রিকের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ ইমেল্ট। তবে গতকাল রোববার তিনি সরে দাঁড়ান। শীর্ষ তিনজনের মধ্যে ছিলেন হিউলেট প্যাকার্ডের (এইচপি) প্রধান নির্বাহী মেগ হুইটম্যান। উবারের সিইও হবেন না বলে গত মাসে সরাসরি ঘোষণা দেন তিনি। তবে তিনি উবারের বোর্ড কর্মকর্তাদের সঙ্গে কয়েক দিন আগে সাক্ষাৎ করেন।

উবারের সিইও অনুসন্ধানের শীর্ষ তালিকায় খোশরোশাহী ছিলেন—এটা সহজে কেউ বুঝতে পারেননি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।