শিবালয় উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদোত্তীর্নের ৫ বছর পরেও সম্মেলন হয়নি

শিবালয় উপজেলা ছাত্রলীগের কমিটির প্রায় ৫বছর ধরে মেয়াদোত্তীর্ন হলেও সম্মেলন না দেওয়ায় নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, ২০১১ সালের ২৩ অক্টোবর সম্মেলন অনুষ্ঠিত হয়। কিন্ত দীর্ঘ প্রায় ৫বছর কমিটি না থাকায় ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

ওই কমিটির গুরুত্বপুর্ণ পদের অনেক নেতাই বিবাহিত ও চাকুরি জীবী হওয়ায় ছাত্রলীগের কার্যক্রমে কিছুটা স্থবির হয়েও পড়েছে বলে দাবী করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। গত ২০১৭ সালের ১৩ মার্চ মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। উপজেলা ছাত্রলীগের যুগ্ন-সাধারন সস্পাদক জয় ঘোষ জানান, জেলা কমিটি গঠন করা হলেও রহস্য জনক কারনে এখন পর্যন্ত শিবালয় উপজেলা কমিটি গঠনের জন্য সম্মেলন দেওয়া হচ্ছে না।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা গত ১২ জুলাই জেলা উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীদের বিবাহিত নেতাকর্মীদের স্বেচ্ছায় পদত্যাগ পত্র জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। কিন্ত শিবালয় উপজেলার বিবাহিত কোন ছাত্রলীগ নেতা কর্মী এখন গতকাল রোববার পর্যন্ত কেউ পদত্যাগ পত্র জমা দেননি।

শিবালয় উপজেলা ছাত্রলীগের সভাপতি আবুল বাশার সুমন জানান, শিবালয়ে ছাত্রলীগের সম্মেলন দেওয়ার জন্য জেলা কমিটিকে বলা হয়েছে। কোন ছাত্রলীগ নেতা পদত্যাগ পত্র জমা দেয়নি। জেলা ছাত্রলীগের সভাপতি কাজী রাজু আহম্মেদ বুল বুল জানান, গতাকাল রোববার পর্যন্ত শিবালয় উপজেলা ছাত্রলীগের বিবাহিত কোন ছাত্রলীগ নেতাকর্মী পদত্যাগ পত্র জমা দেননি। জেলার যে সকল উপজেলায় ছাত্রলীগের কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে সে কমিটি গুলোর দ্রুত সম্মেলন দেওয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।