দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগ

স্তন ক্যান্সার বিষয়ক সচেতনতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে ও বাংলাদেশ পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সহযোগীতায় স্তন ক্যান্সার বিষয়ক সচেতনতা ও আলোচনা অনুষ্ঠিত হয় গত ১৩ জুলাই,২০১৭ রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বিবিএস কনফারেন্স রুমে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মোজাম্মেল হক।

দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিবৃন্দ। ছবি: নিউজ ১৯৭১

তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন, বাংলাদেশে স্তন ক্যান্সার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করার এখনই সময়। প্রাথমিক পর্যায়ে এই রোগ ধরা পরলে তা প্রতিরোধ করা সম্ভব।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নিজাম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব (তথ্য ব্যবস্থাপনা) বিকাশ কিশোর দাস, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদা আকতার, অতিরিক্ত সচিব (প্রশাসন) এবি এম জাকির হোসেন ও বাংলাদশে পরসিংখ্যান ব্যুরোর অতিরিক্ত সচিব মোঃ আমির হোসেন।

সভায় দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের উপদেষ্টা কমিটির প্রধান আয়েশা সিদ্দিকা শেলী বলেন, বাংলাদেশের স্তন ক্যান্সারে আক্রান্ত রোগীদের সাহায্য করার জন্য বিএসসিএফ সর্বদা কাজ করে যাচ্ছে। তিনি সকলকে বিএসসিএফ সাথে থেকে স্তন ক্যান্সার আক্রান্তদের সহায়তা করার অনুরোধ করেন।

তিনি আরো বলেন, বিএসসিএফ বাংলাদেশে একটি স্তন ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার চিন্তাভাবনা করছে। তিনি বিশ্বাস করেন যে, বাংলাদেশের স্তন ক্যান্সার আক্রান্ত নারীদের সহয়তা ও স্তন ক্যান্সার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে বিএসসিএফ সফল হবেই। আপনারা বিএসসিএফকে সমর্থন করুন এবং অসহায় দুস্থ মানুষকে সচেতন করতে সহয়তা করুন।

স্তন স্বাস্থ্য পরীক্ষা পদ্ধতি, প্রাথমিক তথ্য ও তার চ্যালেঞ্জ এবং এর প্রভাব সম্পর্কে বিশাল তথ্যবহুল পাওয়ার পয়েন্ট উপস্থাপনা উপস্থাপন করেন বিএসসিএফের উপদেষ্টা ডা. কাজী মাজহারুল ইসলাম।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি। বিএসসিএফের চেয়ারম্যান সৈয়দ ওয়ালীউল মাওলা, উপদেষ্টা সদস্য ডা. রাজিনা খাতুন, শেখ এনায়েত করিম বাবলু, নির্বাহী সদস্য নুর উদ্দিন পাটোয়ারী এবং কোষাধ্যক্ষ মো. আতিকুর রহমান সহ পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রায় পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারী সভায় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।