বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র

সিটিভির ৬ ঘণ্টা সম্প্রচারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের (সিটিভি) ৬ ঘণ্টা সম্প্রচারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩১ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে গণভবনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হক, বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে আমরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। ১৯৭৫ সালের সেই কালো অধ্যায় যদি রচনা না হতো, তাহলে ২০ বছর আগেই দেশের উন্নয়ন হতো। বঙ্গবন্ধ‍ু হত্যার দীর্ঘ ২১ বছর পর যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে এরপর থেকে দেশের উন্নয়ন শুরু হয়।

১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর দেড় ঘন্টা সম্প্রচারের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু করে তৎকালীন আওয়ামী লীগ সরকার। এখন ২০ বছর পর এসে আবারও আওয়ামী লীগ সরকার বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে ৬ ঘন্টা সম্প্রচারের উদ্বোধন করলো।

প্রধানমন্ত্রী বলেন, দেশে ৩২টি টিভি চ্যানেলের অনুমোদন রয়েছে, ২৩টি চ্যানেল সম্প্রচারে রয়েছে। বাংলাদেশ টেলিভিশনকে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে আধুনিকায়ন করা হয়েছে। বঙ্গবন্ধুর হাতে গড়া এফডিসিকে (বাংলাদেশ চলচিত্র উন্নয়ন কর্পোরেশন) আধুনিকায়ন করা হয়েছে এবং নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। আধুনিক বিশ্ব এখন প্রযুক্তির। সবদিকে লাভ নয় সেবার দিকে নজর রেখে কাজ করা হচ্ছে।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেলা ১২টা ৩৬ মিনিটে গণভবণ থেকে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ৬ ঘন্টা সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এর আগে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র একটি ভিডিও চিত্র উপস্থাপন করেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় ও বাঙালি সংস্কৃতিকে ধারণ করে বাংলাদেশ টেলিভিশন কাজ করছে। বিটিভি শুধু বিনোদনের মাধ্যম হিসেবে নয় জনসচেতনতার মাধ্যম হিসেবে পরিচালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিটিভি চট্টগ্রাম কেন্দ্র সংস্কার ও আধুনিকায়নের জন্য ৩৮ কোটি টাকা বরাদ্দ পায়। বিজয়ের এ মাসে সংস্কার ও আধুনিকায়ন শেষে প্রধানমন্ত্রীর মাধ্যমে ৬ ঘন্টা সম্প্রচারে যাচ্ছে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র। এখন থেকে চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সম্প্রচারিত হবে।

এদিকে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন, বিটিভির মহাপরিচালক এস এম হারুন অর রশিদ, তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমেদ, জেলা প্রশাসক সামসুল আরেফিন, পুলিশ কমিশনার ইকবাল বাহার।

উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, সাধারণ সম্পাদক আবদুস সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংসদ এবিএম ফজলে করিম, মঈনউদ্দিন খান বাদল, নজরুল ইসলাম, ওয়াশিকা আয়েশা খান, আফছারুল আমিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ সাহাবউদ্দিন, পুলিশ সুপার নুরে আলম মিনা, র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহদেম, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম মনোজ সেনগুপ্ত প্রমুখ।

নিউজ১৯৭১ডটকম/বিএন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।