নানা আয়োজনে কেরাণীগঞ্জে শোক দিবস পালিত

কোরআনখানি,মিলাদ মাহফিল-দোয়া মোনাজাত,জাতীয় পতাকা অর্ধনমিত করন,কালো পতাকা উত্তোলন,কালো ব্যাজ ধারন, আলোচনা সভা, শিশু চিত্রাংকন প্রতিযোগীতা,চলচ্চিত্র প্রদর্শনী ও গনভোজের মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় কেরানীগঞ্জে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ইং । দিবসটি পালন উপলক্ষে কেরাণীগঞ্জ আওয়ামী লীগ ও সকল অঙ্গসংগঠনের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার নানা কর্মসূচীতে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং কেরাণীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

প্রতিমন্ত্রী এসময় শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নিয়ে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সাথে থেকে একত্রে আগামীর দেশ গড়তে সহযোগীতা করার জন্য উপস্থিত নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সুতিকাগার কেরাণীগঞ্জ। এখানেই গড়ে উঠেছিল মুক্তিযুদ্ধের প্রথম প্রশিক্ষণ ক্যাম্প। পাকিস্তানি পাক হানারা চালিয়েছিল গণহত্যা। তাছাড়া জাতির জনকের অবসর যাপন এবং কখনও কখনও আত্মগোপনের স্থানও ছিল কেরানীগঞ্জ। ঘুরেফিরেই তিনি ছুটে আসতেন কেরাণীগঞ্জে। তাই মুক্তিযুদ্ধ-মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর প্রসঙ্গে কেরাণীগঞ্জবাসী সব সময়ই দুর্বল। কারণ এখানকার প্রবীণ রাজনীতিবিদদের অনেকর সাথেই জাতির জনকের সরাসরি পরিচয় ছিল। যে কারনে ১৫ আগষ্টের কাল রাত্রির কথা তারা ভাবতেই পারেন না। সে জন্য জাতীর জনকের কথা ভেবে শোক চেপে রাখতে কষ্ট হয় কেরাণীগঞ্জবাসীর। ফলে প্রতিবছর ১৫ আগষ্ট এলে শোকের ছায়া নেমে আসে কেরাণীগঞ্জে।

প্রতিমন্ত্রী বুধবার সকালে প্রথমে জিনজিরাস্থ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলে অংশ নেন ।

কেরাণীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ এর সভাপতিত্বে এসময় অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব ম.ই মামুন, জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো.জজ মিয়া, রোহিতপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলী, জিনজিরা ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচন প্রস্তুতি কমিটির আহবায়ক হাজী মোস্তাক হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী সানোয়ার হেসেন বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক আজাদ উল্লাহ আজাদ,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এইচএম মেহেদী হাসান, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব, থানা ছাত্রলীগের আহবায়ক ফারুক হোসেন মিঠু প্রমুখ।

দিবসটি পালন উপলক্ষে দক্ষিণ কেরানীগঞ্জ থানা ছাত্রলীগ বুধবার কদমতলী এলাকায় এক গণভোজের আয়োজন করে। দক্ষিণ কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের আহবায়ক ফারুক হোসেন মিঠুর নেতৃত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিদ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়াম্যান শাহীন আহমেদ । অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এইচএম মেহেদী হাসান, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব, থানা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান রাসেল, আগানগর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাসুদ রানা প্রমুখ ।

দিবসটি পালন উপলক্ষে বুধবার কালিন্দী ইউনয়ন আওয়ামী লীগ এক গণভোজের আয়োজন করে। কালিন্দী ইউপি চেয়ারম্যান হাজী মো.মোজাম্মেল হোসেনের নেতৃত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়াম্যান শাহীন আহমেদ । অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূর ইসলাম বাচ্চু নূর, সাধারণ সম্পাদক মো.হুমায়ুন গনি, আওয়ামী লীগ নেতা হাজী মো. জাহিদ হোসেন রনি,হাজী মো.ইকবাল হোসেন প্রমুখ।

দিবসটি পালন উপলক্ষে বুধবার তেঘরিয়া ইউনয়ন আওয়ামী লীগ এক গণভোজের আয়োজন করে। তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো.জজি ময়ার নেতৃত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিদ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়াম্যান শাহীন আহমেদ ।

দিবসটি পালন উপলক্ষে বুধবার আগানগর ইউনয়ন শ্রমিক লীগ এক গণভোজের আয়োজন করে। আগানগর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ফরিদ আহমেদের নেতৃত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিদ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু । অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন দক্ষিণ কেরাণীগঞ্জ থানা শ্রমিক লীগের সভাপতি আব্দুল জব্বার,সাধারণ সম্পাদক কাশেম ভুইয়া, প্রচার সম্পাদক মো. আবুল হোসেন,ইউনিয়ন শ্রমিক লীগের সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন, ওয়াকিল আহম্মেদ, তারিফ হোসেন,সাগীর আহম্মেদ প্রমুখ।

এছাড়াও দিনভর কর্মসূচীতে দক্ষিণ কেরাণীগঞ্জের প্রায় শতাধিক স্পটে আয়োজিত গণভোজে অংশ নিয়ে দরিদ্রদের মাঝে খিচুরি বিতরণ করেন নসরুল হামিদ বিপু ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।