গুপ্তধন উদ্ধার অভিযান স্থগিত : কাল আবারও অভিযান

রাজধানীর মিরপুর ১০-এর একটি বাড়িতে গুপ্তধন আছে এমন তথ্যের ভিত্তিতে জেলা নির্বাহী মেজিস্ট্রেটের সহযোগিতায় মিরপুর থানা পুলিশ সকাল থেকে অভিযান চালিয়ে কোনো কিছু না পাওয়ায় আজকের মতো অভিযান স্থগিতের ঘোষণা দিয়েছেন।

আগামীকাল (২২ জুলাই) বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী আবারও অভিযান চালানো হবে বলে জানিয়েছেন জেলা নির্বাহী মেজিস্ট্রেট আনোয়ারুজ্জামান।

তিনি বলেন, ‘বাড়িটির দুটি রুমের প্রায় চার ফুটের মতো নিচের দিকের মাটি খনন করা হয়েছে কিন্তু কোনো কিছু পাওয়া যায়নি। তা ছাড়া খনন করতে গিয়ে বাড়িটি ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় আজকে উদ্ধার কাজ স্থগিত করা হয়েছে। বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ করে তাদের পরামর্শ অনুযায়ী আগামী কাল থেকে ফের এ উদ্ধার কাজ চলবে।’

শনিবার (২১ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে সি ব্লকের ১৬ রোডের ১৬ নাম্বার বাড়িতে ২০ জন শ্রমিক নিয়ে গুপ্তধন উদ্ধার কাজ চালায় পুলিশ। এরপর বিকেল তিনটার দিকে দুপুরের খাবারের জন্য কাজের বিরতি দেওয়া হয়। তার কিছুক্ষণ পর বিকেল পৌনে চারটার দিকে মিরপুর থানার ওসির উপস্থিতিতে জেলা নির্বাহী মেজিস্ট্রেট এ স্থগিতের ঘোষণা দেন।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির বলেন, ‘তৈয়ব অভিযোগে নয়, বর্তমান বাড়ির মালিক মনিরুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে আমরা গুপ্তধন উদ্ধার কাজ শুরু করেছি। একতলা পুরোনো বাড়িটি ঝুকিপূর্ণ মনে হওয়ায় উদ্ধার কাজের স্থগিত ঘোষণা করা হয়েছে।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।