কেরাণীগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

’পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কেরাণীগঞ্জেও পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮।

দিবসটি উপলক্ষে আজ বুধবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে কেরাণীগঞ্জ উপজেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উজেলা পরিষদের সামেনে এসে শেষ। পরে এ বিষয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মো. মাইনুল আমিন, উপজেলা প্রকৌশলী মো.শাহজাহান আলী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাহিদ সুলতানা, ডা.জেসমিন আরা বেগম,মাধ্যমিক শিক্ষা অফিসার নিলুফার জাহান,নয়াবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মালেক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবেরা বেগম, আগানগর ইউপি চেয়ারম্যান হাজী মো. জাহাঙ্গীর শাহ খুশি প্রমুখ ।

One thought on “কেরাণীগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

  • জুলাই 14, 2018 at 4:34 অপরাহ্ন
    Permalink

    কেরানীগঞ্জের আগানগর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের পেছনে ময়লার ভাগাড়। সীমাহীন ভোগান্তিতে এলাকাবাসী ও পথচারীরা।
    নিজ বাড়ীতে সুস্থভাবে বসবাস করা দেশের প্রত্যেক নাগরিকের নাগরিক আধিকার ।কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের পূর্ব ইমামবাড়ী এলাকাবাসী সেই নাগরিক আধিকার থেকে বঞ্চিত ।ভাড়ীর সামনে ময়লা সংরক্ষানাগার স্থাপন করে এলাকাবাসীর চরম দুর্ভোগের সৃস্টি করেছে ।এতদিন এই ময়লা সংরক্ষানাগার সরানোর আশ্বাস দিলে ও এখন কর্তৃপক্ষ পাকা করে এখানে ই ময়লা সংরক্ষানাগার স্হয়ী করার্ উদ্যো গ নিয়াছে ।এই ময়লা সংরক্ষানাগার এর কারনে সুয়ারেজ লাইন বন্দ হয়ে বৃষ্টির দিনে রাস্তায় চলাচল করা কষ্টকর ।এই ময়লার কারনে এলাকাবাসী নিজ বাড়ীর দরজা জানালা খুলতে পারছে না ,ময়লা থেকে সৃষ্ট জীবানু এলাকার শিশুদের অসুস্থ করে তুলছে । ময়লা সংরক্ষানাগার সরানোর জন্য এলাকাবাসী কর্তৃপক্ষকে অনুরোধ করলে ও এলাকাবাসীর অনুরোধ উপেক্ষা করে ময়লা সংরক্ষানাগার স্হায়ী করার্ উদ্যোগ নিয়াছে ।এ বিষয়ে মাননীয় বিদুৎ জালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ভাই , কেরানীগঞ্জের সম্মানিত উপজেলা চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ ভাই এবং আগানগর ইউনিয়নের চেয়ারম্যানকে বারবার জানানোর পর ও কোনো সমাধান না হওয়ায় ্এলাকাবাসী হতাশ ।কর্তৃপক্ষের কাছে এলাকাবাসীর প্রশ্ন আপনারা কি আপনাদের নিজ বাড়ীর সামনে ময়লা সংরক্ষানাগার স্থাপন করার অনুমতি দেবেন ?

    কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের পূর্ব ইমামবাড়ী এলাকাবাসী ।

    Reply

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।