বিএনপি নেত্রীর জেলখানায় থাকা নিয়ে মানুষের মাথা ব্যথা নেই : কাদের

নির্বাচনের আগে বিএনপি নেত্রীর জেলখানায় থাকা নিয়ে মানুষের মাথা ব্যথা নেই, মানুষ এখন ইলেকশনের মুডে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সড়ক প‌রিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার রাজধানীর বনানীতে সেতু ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আন্দোলন ছাড়া বিএনপি নেত্রীকে জেল থেকে বের করা সম্ভব নয়—বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা বাংলাদেশের মানুষ পুড়িয়ে মারার আন্দোলন করে ব্যর্থ হয়েছে। বাংলাদেশের মানুষ এই ধরণের আন্দোলনকে প্রত্যাখ্যান করেছে। কাজেই জনগণকে সম্পৃক্ত করে যে আন্দোলন সেই আন্দোলন করতে গিয়ে তারা বার বার ডাক দিয়েছে জনগণ সাড়া দেয়নি।

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মুক্তি না দিলে অংশগ্রহণ মূলক নির্বাচন সম্ভব নয় বিএনপি নেতাদের এমন দাবির প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টাতো সেটা না। আইনি প্রক্রিয়ায় বেগম জিয়া যদি বেরিয়ে আসে তাহলে তো মুক্ত হচ্ছে। আইনী প্রক্রিয়ার বাইরে বেগম জিয়াকে মুক্ত করার অন্য কোনো পথ আমাদের জানা নেই।

তিনি আরো বলেন, এখন বিএনপি বলছে তারা আন্দোলন করে তাকে মুক্ত করবে। দেখা যাক। বেগম জিয়া গ্রেফতারের পর তো লক্ষ লক্ষ মানুষ রাস্তায় নামবে এটা তারা আশা করেছিল, কিন্তু  ‘ওয়েব’ তো দূরের কথা একটা ‘রিপলও’ দেখিনি।

আন্দোলনের ইস্যু বের করার দূরভিসন্ধি নিয়ে কোটা আন্দোলনের ওপর বিএনপি ভর করেছে উল্লেখ করে তিনি বলেন, আন্দোলন করার মতো জনসমর্থ তাদের নেই, তাই তারা আজকে কোটা সংস্কারে আন্দোলনের ওপর ভর করেছে এখান থেকে যদি কোনো ইস্যু বের করা যায়। এটাই তাদের দূরভিসন্ধি।’

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।