অবাধ্য চুল বশে আনবে মেহেদি

চুলের রুক্ষতা নিয়ে চিন্তিত? মেহেদির হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত। সপ্তাহে একবার ব্যবহার করলে খুব সহজেই কাবু করতে পারবেন অবাধ্য চুলগুলোকে। এছাড়া চুল ঝলমলে করার পাশাপাশি চুল পড়া বন্ধ করতেও জুড়ি নেই মেহেদির।

  • ২ টেবিল চামচ মেহেদি গুঁড়ার ও ১ টেবিল চামচ শিকাকাই পাউডার পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন সকালে ১ টেবিল চামচ টক দই ও ১টি ডিম দিয়ে নেড়ে নিন ভালো করে। মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন। ৪৫ মিনিট পর ঠাণ্ডা পানি ও শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন চুল। এটি চুল নরম ও উজ্জ্বল করবে। সপ্তাহে একবার হেয়ার প্যাকটি ব্যবহার করলে চুলগুলো অবাধ্য হবে না সহজে।
  • প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে ব্যবহার করতে পারেন মেহেদির হেয়ার প্যাক। এজন্য ২ টেবিল চামচ মেহেদি সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। পরদিন একটি পাকা কলা চটকে মেহেদির সঙ্গে মিশিয়ে নিন। চুলে শ্যাম্পু করে নিন। ভেজা চুলে মিশ্রণটি লাগিয়ে রাখুন ৫ মিনিট। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। চুল মসৃণ ও ঝলমলে হবে।
  • সমপরিমাণ মেহেদির গুঁড়া ও মুলতানি মাটি পানিতে ভিজিয়ে রাখুন ৮ ঘণ্টা। হেয়ার প্যাকটি ঘুমানর আগে চুলে ব্যবহার করুন। একটি পুরনো তোয়ালে দিয়ে চুল ঢেকে নেবেন। পরদিন সকালে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। সপ্তাহে একবার ব্যবহারে চুল পড়া বন্ধ হবে।

তথ্য: স্টাইল ক্রেজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।