কাল থেকে নির্বাচনী প্রচারণা গাজীপুরে

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এক আদেশে বাধা কেটেছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের। ফলে আবারও শুরু হয়েছে নির্বাচনী আমেজ। তবে আনুষ্ঠানিকভাবে গাজীপুর সিটিতে নির্বাচনে প্রচারণা শুরু হচ্ছে কাল সোমবার (১৮ জুন) থেকে এবং ভোটগ্রহণ হবে আগামী ২৬ জুন।

নির্বাচনকে সামনে রেখে গাজীপুরে এবার অন্যরকম ঈদের আমেজ বিরাজ করছে। প্রায় প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা ভোটরদের কাছে দোয়া চাচ্ছেন। কর্মী সমর্থকদের নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করছেন।

এদিকে আগামীকাল থেকে নির্বাচনী প্রচারণা শুরু হলেও ঈদের কারণে গাজীপুর অনেকটাই ফাঁকা। স্থানীয়রা থাকলেও কর্মজীবী হাজারও মানুষ গ্রামে বাড়ি ফিরেছেন। তবে তাদের মাঝে অধিকাংশ গাজীপুরের ভোটার। ফলে নির্বাচনের আগে এবং প্রচরাণার সময় তাদেরকে গাজীপুর ফেরাতেও নেওয়া হচ্ছে নানা উদ্যোগ।

উল্লেখ্য, গত ১৫ মে ভোটের দিন রেখে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। তবে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে ইসি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।