সিএমপির নতুন কমিশনার মাহবুবুর রহমান

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) নতুন কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন ডিআইজি মাহবুবুর রহমান।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সিএমপির ২৯তম কমিশনার হিসেবে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) অলক বিশ্বাস এ তথ্য জানিয়েছেন।

অলক বিশ্বাস বলেন, ‘দুপুর ১২টার দিকে নতুন কমিশনার নগরীর লালদিঘীপাড়স্থ সিএমপি সদর দফতরে এসে পৌঁছান। সেখানে তিনি সিএমপির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে গার্ড অব অনার গ্রহণ করেন। পরে বেলা আড়াইটার দিকে তিনি নগরীর দামপাড়াস্থ পুলিশ লাইনের কনফারেন্স হলে আয়োজিত পরিচিতি ও মতবিনিময় সভায় অংশ নেন।’

মতবিনিময় সভায় মাহবুবুর রহমান আইনের শাসন প্রতিষ্ঠায় সচেষ্ট হতে সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি বলেন, ‘মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে চলমান অভিযানকে আরও গতিশীল করতে হবে। নগরীর ট্রাফিক ব্যবস্থা আরও বেগবান করে যানজট নিরসনে ট্রাফিক পুলিশকে আরও সক্রিয় ভূমিকা পালন করতে হবে।’

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগমসহ নগর পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৫তম বিসিএসের ক্যাডার মাহবুবুর রহমান এর আগে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স শেষে ১৯৯৫ সালে তিনি সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন। গত ২৬ এপ্রিল ইকবাল বাহারের পদোন্নতি ও বদলির আদেশের পর গত ২৭ মে মাহবুবুর রহমানকে সিএমপি কমিশনার হিসেবে নিয়োগ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।