ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাঁচ মেধাবী শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

অনুষদভিত্তিক সেরা ফলাফল অর্জনকারী ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পাঁচ মেধাবী শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন।
রেজিস্ট্রার অফিস সূত্রে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় এ পদক দেওয়া হচ্ছে বলে জানা গেছে। তবে এ স্বর্ণপদক কখন দেওয়া হবে সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে এখনো বিস্তারিত জানানো হয়নি।
বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, ২০১৭ সালের স্নাতকোত্তর শ্রেণির মনোনীত পাঁচ শিক্ষার্থীরা হলেন, ধর্মতত্ত্ব অনুষদভুক্ত আল কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাকসুদ ইকবাল, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের বুলবুল আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং এস এম নাহিদুল ইসলাম, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন বিভাগের ওয়াজিদুর রহমান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রেজানুর রহমান।
উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করেছে। সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন মনোনীত শিক্ষার্থীর  তালিকা প্রকাশ করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।