কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার

কূটনীতিকদের নিয়ে ইফতার করলেন বিএনপি নেতারা। রোজার তৃতীয় দিন রোববার (২০ মে) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এ ইফতার পার্টি আয়োজন করে বিএনপি।

খালেদা জিয়াবিহীন এই ইফতার পার্টিতে বিদেশি কূটনীতিকদের স্বাগত জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, সৌদি আরব, কাতার, তুরস্ক, ইরান, ইরাক, পাকিস্তান, অস্ট্রেলিয়া, চীন, জাপান, ভারত, জর্ডান, সংযুক্ত আরব আমিরাত, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালয়েশিয়া, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, ইউরোপীয় ইউনিয়নসহ প্রায় ৪০টি দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার, মিশন প্রধান  এবং তাদের প্রতিনিধি বিএনপির এই ইফতার পার্টিতে অংশ নেন।

আমন্ত্রিত অতিথিরা সংরক্ষিত আসনে বসার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দীন আহমেদ তাদের টেবিলে গিয়ে কুশল বিনিময় করেন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বিএনপি নেতাদের সঙ্গে বিদেশি কূটনীতিকদের পরিচয় করিয়ে দেন।

কুশল বিনিময় শেষে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সৌদি আরব ও তুরস্কের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদেরকে সঙ্গে নিয়ে এক টেবিলে ইফতার গ্রহণ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এবারের রোজায় এটি ছিল বিএনপির তৃতীয় ইফতার আয়োজন। প্রথম রোজায় এতিম শিশু ও ওলামাদের সঙ্গে ও দ্বিতীয় রোজায় রাজনীতিবিদদের সম্মানে ইফতার আয়োজন করে বিএনপি। খালেদা জিয়া কারাগারে থাকায় এবার ইফতার আয়োজন কেটে-ছেটে ছোট করেছে দলটি। তবে জোট শরিকদের ইফতারে বিএনপির শীর্ষ নেতাদের অংশগ্রহণের কথা রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।