আদিত্যকে হেনস্তায় নিন্দা সাংবাদিক নেতাদের

বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি’র সিনিয়র রিপোর্টার ও রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক)-এর যুগ্ম সাধারণ সম্পাদক আদিত্য আরাফাতের পেশাগত দায়িত্ব পালনে বাধা দিয়ে তাকে হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। 
রাজধানীর মহাখালীতে বাসের নিচে চাপা পড়ে এক পথচারির পা হারানোর সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিক আদিত্য। একপর্যায় দায়িত্বরত ডিএমপির সহকারি কমিশনার (এসি-ট্রাফিক) আশরাফ তাকে হেনস্তা করেন। দুর্ঘটনার পরিস্থিতিতে ধারণ করা ভিডিও ফুটেজ মুছে ফেলার চেষ্টা করেন। একপর্যায়ে ক্যামেরায় পানি ঢেলে সেটি নষ্ট করে দেওয়ার চেষ্টা করেন এ পুলিশ কর্মকর্তা। এ সময় বাধা দিতে গেলে সাংবাদিক আদিত্য আরাফাতের সাথে ঔদ্বত্যপূর্ণ আচরণ করেন এসি আশরাফ।
এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে দুর্নীতি দমন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক)। ঘটনার সাথে জড়িত (এসি-ট্রাফিক) আশরাফের দৃষ্টান্তকমূলক দ্রুত শাস্তি দাবি করে সংগঠনটি। 
রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক) এর সভাপতি হায়দার আলী বলেন, ‘আমরা মনে করি, নিজ নিজ জায়গা থেকে পুলিশ এবং সাংবাদিকরা মানুষের কল্যাণে কাজ করে আসছে। এসি আশরাফের এমন আচরণ পুলিশ-সাংবাদিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নষ্ট করতে পারে। তাই এসি আশরাফের ব্যক্তিগত এ অন্যায়ের বিচারের জোর দাবি জানাই।’
সংগঠনের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ বলেন, ‘সাংবাদিকেরা দেশ ও জাতির উন্নয়নে অগ্রনী ভূমিকা রাখেন। তাদের পেশাগত কাজে বাধা দেয়ার অর্থ হচ্ছে স্বাধীন সাংবাদিকতায় পথ প্রতিরোধ করা।’

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।