আজও বয়ে যেতে পারে কালবৈশাখী

রাজধানীতে আজ শুক্রবার সকাল থেকে চলছে থেমে থেমে বৃষ্টি। কখনো মুষলধারে নামছে বৃষ্টি আবার কখনো গুড়ি গুড়ি বৃষ্টি। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুধু ঢাকা নয় ঢাকার বাইরেও কয়েকটি জেলায় বৃষ্টি হচ্ছে।

আগামী চব্বিশ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী বয়ে যেতে পারে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ শুক্রবার দুপুরে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ বলেন, আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকায় ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকার বাইরে সিলেট, হবিগঞ্চ, কুমিল্লা, নোয়াখালী ও বরিশালেও বৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, এই মৌসুমের আবহাওয়ার চরিত্রটাই এমন। কখনো বেশি বাতাস, কখনো বেশি বৃষ্টি, আবার কখনো শিলা হবে। সে হিসেবে আজও কালবৈশাখী বয়ে যেতে পারে। আবার শিলা বৃষ্টিও হতে পারে।

রুহুল কুদ্দুছ আরও বলেন, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, ময়মনসিংহ, সিলেট, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা বাতাস অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রবৃষ্টি হতে পারে। এ সব এলাকার নৌবন্দরগুলোকে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।