চবিতে ক্লাস পরীক্ষা বর্জন

সরকারি চাকরিতে কোটা বাতিলের ঘোষণার বিষয়ে প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে আন্দোলনকারীদের ধর্মঘটের ডাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে কোটা বাতিলের ঘোষণা দেন। এই ঘোষণার এক মাস পার হলেও প্রজ্ঞাপন প্রকাশ না হওয়ায় দ্রুত প্রজ্ঞাপনের দাবিতে আজ সোমবার থেকে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে।

আন্দোলনকারীরা সকালে রেললাইন অবরোধ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয়। কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও কর্মসূচি পালিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক খুরশীদ সোলতানা জানান, ছাত্রছাত্রীরা উপস্থিত না হওয়ায় বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগে ক্লাস ও পরীক্ষা হয়নি। এ সব ক্লাস ও পরীক্ষা বাতিল করা হয়েছে।

সকালে চট্টগ্রামের ষোলশহর রেল স্টেশন এলাকায় আন্দোলনকারীরা অবস্থান নিয়ে বিশ্ববিদ্যালয় অভিমুখী শাটল ট্রেন অবরোধ করে। এরপর আর বিশ্ববিদ্যালয় অভিমুখে কোনো ট্রেন চলাচল করেনি। বিপুল সংখ্যক ছাত্রছাত্রী এই সময় ষোলশহর স্টেশনে অবস্থান নেয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।