মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন দেশটির অভিবাসন বিভাগ। খবর বিবিসির।

নাজিব ও তার স্ত্রী ছুটিতে দেশের বাইরে ঘুরতে যাওয়ার ঘোষণা দেওয়ার পর অভিবাসন বিভাগ শনিবার এই নিষেধাজ্ঞা দেয়।

নাজিব রাজাক এক টুইট বার্তায় জানান, অভিবাসন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার নোটিশ তিনি পেয়েছেন। তাকে ও তার পরিবারকে দেশত্যাগে নিষেধ করা হয়েছে।

তবে কি কারণে তার বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা সেটি তাকে জানানো হয়নি বলে টুইট বার্তায় বলেন নাজিব রাজাক। তিনি অভিবাসন বিভাগের এ নির্দেশ মেনে চলবেন বলে জানান তিনি।

এর আগে, ৬৪ বছর বয়সী নাজিব ও তার স্ত্রী রুশমা মানসুর ঘোষণা দেন যে শনিবার তারা পরিবার নিয়ে ছুটি কাটাতে দেশের বাইরে ভ্রমণে যাবেন এবং এক সপ্তাহ পর ফিরে আসবেন।

নাজিব রাজাকের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে। ২০১৫ সালের তাঁর বিরুদ্ধে ৭০০ মিলিয়ন ডলার সরকারি তহবিল তছরুপের অভিযোগ আনা হয়। যদিও পরে কর্তৃপক্ষ তাঁকে দায়মুক্তি দেয়।

নিষেধাজ্ঞার বিষয়টি মালয়েশিয়ার ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে বলে এক টুইটে উল্লেখ করেছেন ৬৪ বছর বয়সী নাজিব রাজাক। তিনি বলেন, কর্তৃপক্ষ তাঁকে ও তাঁর পরিবারকে এই মুহূর্তে দেশ ছেড়ে যাওয়ার অনুমতি না দেওয়ার বিষয়টি জানিয়েছে। তবে এর জন্য তিনি কোনো কারণ উল্লেখ না করলেও কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত মানবেন বলে জানিয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।