ব্রাজিলের জীবন্ত কিংবদন্তি পেলের অবস্থা স্থিতিশীল

‘ঈশ্বরের হাত’ নয়, জাদুকরী ফুটবল দেখিয়ে তিনি মুগ্ধ করেছেন সারাবিশ্বকে। এজন্যই তিনি লিজেন্ড। ব্রাজিলের জীবন্ত কিংবদন্তি।

কিডনির সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন তিনি। মুত্রনালীতেও সমস্যা রয়েছে তার। পেলে বিশ্বের একমাত্র ফুটবলার যিনি তিনবার বিশ্বকাপ জয়ী দলের সদস্য। সম্প্রতি তার উরুতে অস্ত্রোপচারও হয়। তার পর থেকে তার নানা শারীরিক সমস্যা দেখা দিয়েছে।

ব্রাজিলের স্থানীয় সময় গত বৃহস্পতিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় শারীরিক অবনতি হওয়ায় সাও পাওলোয় হাসপাতালে ভর্তি করা হয়েছে ব্রাজিলের এই জীবন্ত কিংবদন্তিকে। তার অবস্থা বর্তমানে অনেকটা স্থিতিশীল।

উইকেন্ডে লন্ডনে ফুটবল রাইটার অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) দেওয়া ডিনারে উপস্থিত থাকার কথা ছিল তিনবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলীয় কিংবদন্তির। রবিবার সেখানে ফুটবল সম্রাটকে সম্মান জানানোর কথা ছিল ফুটবল রাইটার অ্যাসোসিয়েশনের। কিন্ত হঠাৎ অসুস্থ হওয়ায় তার লন্ডন যাত্রা আপাতত স্থগিত। হাসপাতালে তাকে বিশেষ পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

এফডব্লিউএর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বৃহস্পতিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ফুটবল সম্রাট। দ্রুত তাকে সাও পাওলোর হাতপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। এই মুহূর্তে তরল খাবার খাচ্ছেন ব্রাজিলীয় কিংবদন্তি।’

পেলেকে শেষ বিশ্ব ফুটবলের মঞ্চে দেখা গিয়েছিল গত বছর ডিসেম্বরে মস্কোয় ২০১৮ বিশ্বকাপ ফুটবলের ড্র অনুষ্ঠানে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।